How to track location | কিভাবে আপনি একজনের লোকেশন ট্রাক করতে পারবেন।


আসসালামু-ওয়ালাইকুম সু-প্রিয় দর্শক


আজকে কি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি এবং কিভাবে কি করবো টাইটেল দেখেই অবশ্য বুঝে গিয়েছেন।

তো চলুন আর কথা না বাড়িয়ে মেইন টিউটোরিয়ালে চলে যাওয়া যাক।

প্রথমে  আপনার মোবাইল ফোনের যেকোনো ১টি ব্রাউজারে চলে যান।
হোক সেটা যেকোনো ব্রাউজার যেমন:

• Chorme
• Mozila Fire Fox
• Opera Mini
• Via Browser 
• Microsoft Edge 
• Kiwi Browser
• Pufin Browser 

ইত্যাদি যার ফোনে অথবা পিসিতে যে কোনো ব্রাউজার ব্যবহার করতে পারবেন।

ব্রাউজারে যাওয়ার পর যে কাজ টা করবেন।

চলে যাবেন Search Option এ, এবং লিখবেন iploger..org 
নিচে স্কিনশোট দেখুন।


অতপর Go অথবা Enter ক্লিক করবেন।
এবং এরকম ১টি ইন্টারফেস আসবে
[ নিচে স্কিনশোট দেখুন ]
 
উপরে ডট অফশনে ক্লিক করে ডেক্সটপ মুড করে নিবেন।


ডেক্সটপ মুড করে নেওয়া পর এরকম ইন্টারফেস আসবে।



এরকম আসবে এবং জুম করে এখানে যে কোনো একটি লিং আপনাদের মন মতো দিয়ে দিবেন।
আমি আমার ফেসবুক এর ১টি পোষ্টের লিং দিতেছি দেখুন।

তো দেখুন উপরে আমি আমার ফেসবুক প্রোফাইল এর লিং দিয়ে দিয়েছি এবং একটু লক্ষ করুন লেখা আছে Get ipLogger Code 

ওখানে ক্লিক করার পর ২-৫ সেকেন্ডে অপেক্ষা
করবেন এবং একটু উপরে জুম করে দেখবেন ১টা লিং চলে আসছে সবুজ কালার ওখানে ক্লিক করে লিং টা কপি করে নিবেন। যার লোকেশন ট্রাক করতে চান তাকে ওই লিং টা পাঠিয়ে দিবেন। এবং যাকে পাঠাবেন যদি সে একবার ক্লিক করে তাহলেই আপনি তার ডিটেইল্স পেয়ে যাবেন।
[ নিচে স্কিন-শোট দেখুন ]

এই লিং টা যার লোকেশন ট্রাক করতে চান তাকে পাঠাবেন।


ডিটেইল্স দেখার জন্য জুম করুন এবং লক্ষ করুন দেখুন Logged IP'S ওখানে ক্লিক করলেই সব ডিটেল্স শো করবে।
[ স্কিন-শোট দেখুন ]



আমি নিজে লিং বানিয়ে নিজেই ক্লিক করেছি দেখুন আমার সব ডিটেলল্স শো করছে।
[ স্কিন-শোট দেখুন ] 



দেখুন এখানে আমার সমস্ত ডিটেল্স শো করছে।

✔Date And Time কখন ক্লিক করেছি তারিখ ও সময় শো করেছে।

✔IP Provider আমার IP Address শো করেছে।
✔Country/City আমার দেশ এবং শহর শো করেছে।
✔Map এখান থেকে সোজা ম্যাপে এনে আমার ফুল এড্রেস শো করাবে।

✔Device আমি কোন Device দিয়ে লিং এ ক্লিক করেছি Window নাকি Android এখানে শো করেছে।







তো আজকের জন্য এই পর্যন্তই আশা করি ভালো লেগেছে এবং আপনাদের কাজে আসছে। যদি আমার এই টিউটোরিয়াল টি আপনাদের কোনো-রকম কাজে লাগে অবশ্যই আমার এই সাইটের পাশে থাকুন এবং আমার Youtube চ্যানেল যদি সাবস্ক্রাইব করে না থাকেন অবশ্যই চ্যানেল টি সাবস্ক্রাইব করবেন।


Post a Comment

Previous Post Next Post